,
Menu |||

কঠোর আন্দোলনের হুশিয়ারি বিড়ি শ্রমিকদের

বৃহষ্পতিবার ৭ ডিসেম্বর, ২০১৭ :
প্রবা ডেক্স রিপোর্ট : বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের নেতারা বলেছেন, বৈষম্যমূলক শুল্কনীতির কারণে ধুঁকেধুঁকে মরে যাচ্ছে বাংলাদেশের বিড়ি শিল্প। একের পর এক বন্ধ হয়ে যাচ্ছে কারখানাগুলো। বেকার হচ্ছে লাখ লাখ হত দরিদ্র মানুষ। মানুষের কর্মস্থানের ব্যবস্থা করাসহ বৈষম্যমূলক শুল্কনীতি প্রত্যাহারের দাবি জানান নেতারা। 
গতকাল বুধবার সকালে পটুয়াখালি প্রেসক্লাবের সামনে বাংলাদেশ বিড়ি শিল্প শ্রমিক ফেডারেশন আয়োজিত এক মানববন্ধন উত্তর  সমাবেশে তারা এ সব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন লক্ষণ চন্দ্র দেবনাথ।
প্রধান অতিথি ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক এম কে বাঙ্গালী, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক হেরিক হোসেন,  লোকমান হাকিম, হাবিবুর রহমান, সদস্য আবুল হাসনাত লাবলু ও শামীম হোসেন, হাবিবুর রহমান ও প্রনব দেবনাথ।
বিড়ি শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক এমকে বাঙ্গালী বলেন, বিড়ি একটি দেশীয় প্রযুক্তি নির্ভর শিল্প। এখানে লাখ লাখ হত দরিদ্র মানুষ কাজ করে জীবিকা ও জীবন চালায়। বিড়ির যে বিনিয়োগ ও লাভ তা এদেশেই থাকে। অন্যদিকে সিগারেটে মানুষের তেমন প্রয়োজন হয় না। বৃটিশ আমেরিকান কোম্পানি লাখ লাখ টাকা মুনাফা করে বিদেশে পাচার করছে।
Share
প্রধান সম্পাদক ও প্রতিষ্ঠাতা ॥ শাহাব উদ্দিন আহমেদ বেলাল
প্রধান সম্পাদক কর্তৃক লন্ডন থেকে প্রকাশিত।
ফোন ॥ (+৪৪)৭৯৪৪৩০৫৪৮৮
ই-মেইল ॥ probashebangladesh@hotmail.com
Copyright © BY Probashe Bangladesh
Design & Developed BY Popular-IT.Com