,
Menu |||

সিলেটের বিশ্বনাথে থানা কম্পাউন্ড থেকে বিষধর সাপ উদ্ধার

মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০১৭ :
বিশ্বনাথ প্রতিনিধি : বিশ্বনাথে থানার কম্পাউন্ড থেকে ৫ফুট লম্বা ১টি পঙ্কি আলদ নামের একটি বিষধর সাপ উদ্ধার করেছেন সর্পরাজ ইব্রাহিম আলী। গতকাল সোমবার দুপুরে বিশ্বনাথ থানা কম্পাউন্ডের ভিতর থেকে এ সাপটি উদ্ধার করা হয়।
জানাগেছে, গত শনিবার সকারে থানার ওসি শামসুদ্দোহা পিপিএম থানা কম্পাউন্ডের ভিতরে থাকা তাঁর বাস ভবনে একটি বিষাক্ত সাপ দেখতে পান। এরপরদিন রোববার রাতে থানা কম্পাউন্ডের ভিতরে পুলিশ সদস্যরা আরো একটি বিষধর সাপ দেখতে পান। ফলে পুলিশ কর্মকর্তাদের মধ্যে বিরাজ করে সাপ আতংক।
থানার ওসি শামসুদ্দোহা পিপিএম সাপ ধরতে সংবাদ দেন সর্পরাজ ইব্রাহিম আলী। এরই প্রেক্ষিতে সোমবার সকালে সহযোগীদের নিয়ে থানায় উপস্থিত হন সর্পরাজ ইব্রাহিম আলী। এসময় পঙ্কি আলদ নামের একটি বিষধর সাপ ধরেন সর্পরাজ।
বিকেল ৪টা পর্যন্ত চেষ্টা চালিয়ে তন্ত্র-মন্ত্র দিয়ে পঙ্কি আলদ ধরতে সক্ষম হন। এসময় স্থানীয় সাংবাদিকরা ছাড়াও সর্পরাজ ইব্রাহিমের সঙ্গে ছিলেন, সর্পরাজের তারপুত্র মাইদুল হোসেন, আল মামুন, ভাতিজা শরীফ উদ্দিন ও রাজু মিয়া।
এব্যাপারে সর্পরাজ ইব্রাহিম আলী বলেন, আমি ১৮ বছর বয়স থেকে আরো ১৮ বছর মায়া রাজ্যে সাধনা করি। এরপর থেকে দীর্ঘ ৩০ বছর ধরে সর্প ধরে আসছি। আমার সাধনা ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সাপ ধরা ও সাপ পোষার পাশাপাশি বনজ ঔষধের মাধ্যমে মানুষের উপকার করে আসছি। তিনি বলেন, সাপ মানুষের শত্রু নয়, বরং সাপ মানুষের বন্ধু। সাপে চেয়ে বড় শত্রু হচ্ছে মানুষ। কারও বাসাবাড়িতে সাপের যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে থাকলে তার ব্যক্তিগত মোবাইল এবং তার ছেলের মোবাইলে (ইব্র্রাহিম আলী ০১৭৪৭-৩১৫৮৮১, মাইদুল হোসেন ০১৭৮২-৫৫৭৭০৪) যোগাযোগ করার জন্য্য তিনি অনুরোধ জানিয়েছেন।

Share
প্রধান সম্পাদক ও প্রতিষ্ঠাতা ॥ শাহাব উদ্দিন আহমেদ বেলাল
প্রধান সম্পাদক কর্তৃক লন্ডন থেকে প্রকাশিত।
ফোন ॥ (+৪৪)৭৯৪৪৩০৫৪৮৮
ই-মেইল ॥ probashebangladesh@hotmail.com
Copyright © BY Probashe Bangladesh
Design & Developed BY Popular-IT.Com