,
Menu |||

বোল্টের ট্র্যাজিক বিদায়

রোববার, ১৩ আগষ্ট, ২০১৭ : 
প্রবা ক্রীড়া রিপোর্ট :  সর্বকালের সেরা খেতাব পাওয়া জ্যামাইকান দৌড়বিদ উসেইন বোল্ট তার ক্যারিয়ারের শেষ বড় প্রতিযোগিতা থেকে হতাশাব্যঞ্জক বিদায় নিলেন। লন্ডনে চলমান ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে কয়েক ঘণ্টা আগে অনুষ্ঠিত চারশো মিটার রিলে রেসের ফাইনাল থেকে বোল্ট নিজেকে ইনজুরির কারণে প্রত্যাহার করে নেন।
সতীর্থরা জানিয়েছেন সেসময় তিনি খুবই ঠাণ্ডা আচরণ করছিলেন। রেসের শেষ মুহূর্তে এসে মাংস পেশিতে টান লাগায় তিনি ট্র্যাকে পড়ে যান। ই প্রতিযোগিতায় স্বর্ণ জয় করেছে ব্রিটেনের দল। এর আগে এই টুর্নামেন্টের একশো মিটার স্প্রিন্টেও স্বর্ণ জয়ে ব্যর্থ হন তিনি। এবারের এই টুর্নামেন্টে একের পর এক হতাশা জন্ম দিচ্ছেন বোল্ট। তার নয়টি অলিম্পিক স্বর্ণ এবং এগারোটি ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ টাইটেল রয়েছে। একশো ও দুইশ মিটার দৌড়ের বিশ্ব রেকর্ডের মালিকও এই উসেইন বোল্ট।
ক্যারিশম্যাটিক এই দৌড়বিদের জীবনে প্রথমবারের মতো খ্যাতি আসে যখন তার বয়স মাত্র ১৫। ২০০২ সালে জ্যামাইকাতে বিশ্ব জুনিয়ার চ্যাম্পিয়নশিপে এই কিশোর স্বর্ণপদক জয় করে সবার দৃষ্টি আকর্ষণ করেন। সেই ইভেন্টের পর থেকে উসেইন বোল্টকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। তবে ক্যারিয়ার শেষ করতে চেয়েছিলেন আরো সাধে। কিন্তু সেটি বোধহয় হলো না।
Share
প্রধান সম্পাদক ও প্রতিষ্ঠাতা ॥ শাহাব উদ্দিন আহমেদ বেলাল
প্রধান সম্পাদক কর্তৃক লন্ডন থেকে প্রকাশিত।
ফোন ॥ (+৪৪)৭৯৪৪৩০৫৪৮৮
ই-মেইল ॥ probashebangladesh@hotmail.com
Copyright © BY Probashe Bangladesh
Design & Developed BY Popular-IT.Com