,
Menu |||

আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে তৃতীয় স্থানে উঠে এলো ইংল্যান্ড

মঙ্গলবার, ৮ আগষ্ট, ২০১৭ : 
প্রবা ক্রীড়া রিপোর্ট : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজে ৩-১ ব্যবধানে সিরিজ জয়ের পরে অস্ট্রেলিয়াকে হটিয়ে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে ইংল্যান্ড। ওল্ড ট্র্যাফোর্ডে সোমবার শেষ টেস্টে ১৭৭ রানের জয় তুলে নেয় স্বাগতিক ইংল্যান্ড। এর ফলে ৬ রেটিং পয়েন্ট অর্জন করে ৯৯ থেকে ১০৫ পয়েন্টে উন্নীত হয়েছে ইংলিশদের রেটিং। 
২০১২ সালের পর থেকে দারুন ছন্দে থাকা দক্ষিণ আফ্রিকা এই সিরিজে নিজেদের সাফল্যের পুনরাবৃত্তি করতে পারেনি। এর ফলে তারা সাত পয়েন্ট হারিয়েছে। তবে র‌্যাঙ্কিংয়ে টেবিলে ভারতের পরে নিজেদের দ্বিতীয় স্থান অক্ষুন্ন রেখেছে প্রোটিয়ারা।
ইংল্যান্ডের বিপক্ষে বছরের শেষে পাঁচ ম্যাচের এ্যাশেজ সিরিজের স্বাগতিক অস্ট্রেলিয়া ১০০ পয়েন্টই ধরে রেখেছে। অন্তত চলতি মাসের শেষে বাংলাদেশ সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজের আগ পর্যন্ত তাদের চতুর্থ স্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হবে। ইংল্যান্ডের পরবর্তী এ্যাসাইনমেন্ট ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ১৭ আগস্ট থেকে ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি হবে ইংল্যান্ড।
সর্বোচ্চ ১২৩ পয়েন্ট নিয়ে বেশ স্বাচ্ছন্দ্যেই টেবিলের শীর্ষ স্থানটা ধরে রেখেছে ভারত। শনিবার থেকে পাল্লেকেলেতে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে শুরু হওয়া তৃতীয় ও শেষ টেস্টে বিরাট কোহলির দল যদি পরাজিত হয় তাহলে মাত্র এক পয়েন্ট হারাবে টিম ইন্ডিয়া। চলমান এই সিরিজে সফরকারী ভারত ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে। তবে শেষ ম্যাচে জিতলে তাদের পয়েন্ট বেড়ে দাঁড়াবে ১২৫।
র‌্যাঙ্কিং টেবিল:
দেশ র‌্যাঙ্ক পয়েন্ট
ভারত ১২৩
দক্ষিণ আফ্রিকা ১১০
ইংল্যান্ড ১০৫
অস্ট্রেলিয়া ১০০
নিউজিল্যান্ড ৯৭
পাকিস্তান ৯৩
শ্রীলঙ্কা ৯২
ওয়েস্ট ইন্ডিজ ৭৫
বাংলাদেশ ৬৯
জিম্বাবুয়ে ১০
Share
প্রধান সম্পাদক ও প্রতিষ্ঠাতা ॥ শাহাব উদ্দিন আহমেদ বেলাল
প্রধান সম্পাদক কর্তৃক লন্ডন থেকে প্রকাশিত।
ফোন ॥ (+৪৪)৭৯৪৪৩০৫৪৮৮
ই-মেইল ॥ probashebangladesh@hotmail.com
Copyright © BY Probashe Bangladesh
Design & Developed BY Popular-IT.Com