,
Menu |||

ইন্টারনেট সংযুক্ততায় বাংলাদেশের সম্ভাবনা নিয়ে ঢাকায় আন্তর্জাতিক সেমিনার

রোববার, ৬ আগষ্ট, ২০১৭ :  
প্রবা ঢাকা অফিস :  বাংলাদেশের দূরযোগাযোগ সংযোগে সম্ভাবনা নিয়ে ঢাকায় অনুষ্ঠিত হলো আন্তর্জাতিক সেমিনার।
গতকাল শনিবার রাজধানীর বসুন্ধরায় আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশী প্রযুক্তি প্রতিষ্ঠান প্রভিডেন্ট টেকনলোজিসের আয়োজনে ও চীনা নেটওয়ার্কিং পন্য নির্মাতা সাংহাই বাউদ ডাটা কমিউনিকেশন (বিডিকম) এর উদ্যোগে ‘বাংলাদেশের সংযোগ পরিচালনা’ শীর্ষক সেমিনারে দেশি বিদেশী ১৪০০ প্রতিনিধি প্রযুক্তি বিশেষজ্ঞগণ অংশগ্রহন করেন।
চীনের অন্যতম দূর সংযোগ পন্য নির্মাতা প্রতিষ্ঠান হিসেবে সাংহাই বিডিকম আন্তর্যাতিক ‘ওয়ান বেল্ট, ওয়ান রোড’ কর্মসুচীর আলোকে এই অঞ্চলের মানুষের জীবন যাপনে দূরযোগাযোগের সহজতর সমাধান পোঁছে দিতে কাজ করে যাচ্ছে।
আয়োজকরা জানান, বাংলাদেশি ‘প্রভিডেন্ট  টেকনোলোজি’ এবং বিডিকম সাংহাই নিত্য নতুন উদ্ভাবন পরিচয়ের মাধ্যমে বাংলাদেশের প্রান্তিক মানুষের কাছে সাশ্রয়ী পৌছাতে অবকাঠামো উন্নয়নে কাজ করবে যা ব্যপকভাবে শিল্পোউন্নয়নে অবদান রাখবে।
প্রযুক্তি প্রতিষ্ঠান প্রভিডেন্ট টেকনোলজিসের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জুবায়ের বলেন, প্রান্তিক মানুষের কাছে সরাসরি ইন্টারনেট পৌছাতে ফাইবার টু দ্য হোম প্রকৌশলে কাজ করছি আমরা। চীনা প্রতিষ্ঠান বিডিকমের নেটওয়ার্কিং ডিভাসসমুহ বাংলাদেশের কারিগরী কর্মকর্তাদের কাছে পরিচিত করে তুলতে আমাদের এই আয়োজন।
প্রযুক্তি খাতের এই উদ্যোতা আরো জানান, ডিজিটাল বাংলাদেশ গঠনে প্রথম শর্ত হলো সংযোগ। আর মানুষের কাছে সংযোগ পৌছাতে আমরা নেটওয়ার্কিং পন্য অবকাঠামো উন্নয়নে অবদান রাখছি। যা দেশের প্রযুক্তিগত অগ্রযাত্রায় প্রভাব রাখবে।
অন্যান্য অতিথির মধ্যে অনুষ্ঠানে বিডিকম সাংহাইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা চেন উন, প্রভিডেন্ট টেকনোলোজিসের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জুবায়ের উপস্থিত ছিলেন।
Share
প্রধান সম্পাদক ও প্রতিষ্ঠাতা ॥ শাহাব উদ্দিন আহমেদ বেলাল
প্রধান সম্পাদক কর্তৃক লন্ডন থেকে প্রকাশিত।
ফোন ॥ (+৪৪)৭৯৪৪৩০৫৪৮৮
ই-মেইল ॥ probashebangladesh@hotmail.com
Copyright © BY Probashe Bangladesh
Design & Developed BY Popular-IT.Com