,
Menu |||

বিইআরসি’র গণবিজ্ঞপ্তি : আগস্ট থেকে এক চুলার গ্যাস বিল ৭৫০, দুই চুলার ৮০০ টাকা

বুধবার,  ২ আগষ্ট, ২০১৭ :
প্রবা ঢাকা অফিস :  চলতি আগস্ট মাস থেকে আবাসিকে এক চুলার গ্যাস বিল মাসে ৭৫০ ও দুই চুলার বিল ৮০০ টাকা নির্ধারণ করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। গত রবিবার হাইকোর্টের রায়ের পর গতকাল মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিইআরসি।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ১ আগস্ট থেকে গৃহস্থালি গ্রাহকের জন্য মিটার-ভিত্তিক প্রতি ঘনমিটার গ্যাস ৯ টাকা ১০ পয়সা এবং একচুলা ৭৫০ ও দুই চুলা ৮০০ টাকা কার্যকর করা হয়েছে। জুন-জুলাই মাসে আদায়কৃত বর্ধিত টাকা গ্রাহকদের ফেরত দেওয়া হবে না।
প্রসঙ্গত, বিইআরসি গত ১ জুন থেকে গৃহস্থালির সংযোগে এক চুলার মাসিক বিল ৭৫০ টাকা থেকে বাড়িয়ে ৯০০ টাকা এবং দুই চুলার ক্ষেত্রে ৮০০ টাকা থেকে বাড়িয়ে ৯৫০ টাকা করার যে সিদ্ধান্ত কার্যকর করেছিল আদালত তা অবৈধ বলে গত রবিবার রায় দিয়েছে।
এর আগে গত ২৩ ফেব্রুয়ারি আবাসিক, সিএনজি, শিল্পসহ সব শ্রেণির গ্যাসের দাম দুই ধাপে বৃদ্ধির ঘোষণা দিয়ে গণ-বিজ্ঞপ্তি জারি করে বিইআরসি। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী আবাসিক গ্রাহকদের ১ মার্চ থেকে এক চুলার জন্য মাসে ৭৫০ টাকা এবং দুই চুলার জন্য ৮০০ টাকা দিতে হবে।
আর দ্বিতীয় ধাপে ১ জুন থেকে এক চুলার জন্য মাসিক বিল ৯০০ টাকা এবং দুই চুলার জন্য ৯৫০ টাকা দিতে হবে। এখন গৃহস্থালির জন্য প্রথম ধাপের মূল্যহার কার্যকর থাকবে। অন্য-শ্রেণির গ্রাহকদের দ্বিতীয় ধাপের মূল্য-হার অনুযায়ী বিল দিতে হবে।
Share
প্রধান সম্পাদক ও প্রতিষ্ঠাতা ॥ শাহাব উদ্দিন আহমেদ বেলাল
প্রধান সম্পাদক কর্তৃক লন্ডন থেকে প্রকাশিত।
ফোন ॥ (+৪৪)৭৯৪৪৩০৫৪৮৮
ই-মেইল ॥ probashebangladesh@hotmail.com
Copyright © BY Probashe Bangladesh
Design & Developed BY Popular-IT.Com