,
Menu |||

কুবাজপুরে হিফজুল কোরআন প্রতিযোগিতা ও গজল সন্ধ্যা সম্পন্ন

shahin vai  খাদিমুল কোরআন পরিষদ সুনামগঞ্জের উদ্যোগে জগন্নাথপুর উপজেলার রানীগঞ্জের কুবাজপুর দারুল উলুম .মাদরাসার মাঠে এক বর্নাঢ্য হিফজুল কোরআন প্রতিযোগিতা ও ইসলামী গজল সন্ধ্যা অনুষ্ঠিত হয়। গতকাল সকাল ১১ টা থেকে রাত ১২ ঘটিকা পর্যন্ত ২ পর্বে অনুষ্ঠিত ব্যতিক্রমধর্মী এই অনুষ্ঠানে জেলার ২৫টি মাদ্রাসার ৮০ জন কোরআনে হাফিজ এই প্রতিযোগিতায় অংশ নেন। ১ ম থেকে ৩০ পাড়া অনুর্ধ ১৬ বছর বয়সী (এ)গ্র“পের বিজয়ীগন হলেন, রায়হানুল ইসলাম (হাসান নগর মাদাসা), সাজিদুর রহমান (ঝিগলী মাদ্রাসা), দিলওয়ার হোসাইন। এবং ১ থেকে ১৫ পাড়া, অনুর্ধ ১২ বছর বয়সী শিক্ষার্থী (বি) গ্র“পের বিজয়ীগন হলেন, রায়হান মাহমুদ (সাতা মাদ্রাসা), আকমল হোসাইন ও মাহমুদুর রহমান ফাহিম (ঝিগলী মাদ্রাসা)। ২ গ্র“পের বিজয়ী ৩ জনকনে মোট ৬ জনকে নগদ অর্থ ও সম্মাননাক্রেষ্ট প্রদান করাহয়। উভয় গ্র“পের প্রথম স্থান অধিকারীকে নগদ ১০ হাজার টাকা করে পুরস্কৃত করা হয়। প্রতিযোগিতায় বিচারক মন্ডলী হিসেবে উপস্থিত ছিলেন, আযাদ দ্বীনী এদারার পরীক্ষক হাফিজ মাওলানা সৈয়দ ফখরুল ইসলাম, তাহফিযুল কোরআন ওয়াস সুন্নাহ যাত্রাবাড়ীর প্রশিক্ষক হাফিজ মাওলানা ওলীউর রহমান ও হাফিজ মাওলানা জহিরুল হক। উভয় অধিবেশনে সভাপতিত্ব করেন যথাক্রমে কুবাজপুর দারুল উলুম মাদ্রাসার নির্বাহী মুহতামিম আলহাজ্ব মাওলানা গিয়াস উদ্দীন ও আঙ্গুরা মুহাম্মদ পুর মহিলা মাদ্রাসার সাবেক মুহাদ্দিস হাফিজ মাওলানা বিলাল আহমদ।
পবিত্র কোরআনের প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ কালে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন সাপ্তাহিক সুরমা এক্্রপ্রেস এর সম্পাদক লেখক সংগঠক এডভোকেট জিয়াউর রহিম শাহীন। উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি নূর-ই সাত্তার, বাংলাটিভি ইউ.কের বিশ্বনাথ প্রতিনিধি কলামিস্ট গীতিকার সুরকার ও কবি নাজমুল ইসলাম মকবুল, সমাজ সেবক আনফর উল্লাহ, অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন সিলেটের সিনিয়র সহসভাপতি মুহাম্মদ রুহুল আমীন নগরী, সাবেক ইউপি সদস্য মুবাশ্বির আহমদ, ইসগাও মহিলা মাদ্রাসার প্রতিষ্ঠাতা হাজী মুরসালিন মিয়া, সিলেটমিডিয়া সম্পাদক মিসবাহ মনজুর, সাংবাদিক আলী আহমদ, মাসুম আহমদ, মাওলানা ইসমাইল খান। পরিষদের প্রতিষ্ঠাতা সদস্য মাওলানা আবু বকর জামাল ও মাওলানা মারজান আহমদ ফিদাউরের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কাওসার আহমদ, শামিম আহমদ, সালেহ আহমদ, নুরুজ্জামান, পরিষদের সদস্য আমীন চৌধুরী, মনজুর আহমদ, জামাল উদ্দীন, মাওলানা জাকারিয়া, জাহেদ আহমদ, রাহেল মিয়া, মিজানুর রহমান, আব্দুল হাই,পরিষদের প্রতিষ্ঠাতা সদস্য মাওলানা আবু বকর জামাল ও মাওলানা মারজান আহমদ ফিদাউরের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্টানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, শামিম আহমদ প্রমুখ।
হিফজুল কোরআন প্রতিযোগিতা শেষে রাত ৮ টা থেকে ১২টা পর্যন্ত ইসলামী গজল সন্ধ্যা চলে। মীম সুফিয়ানের সাবলিল উপস্থাপনায় মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানে কলরব ও জাগরণ শিল্পিগোষ্টির তরুণ ও শিশু শিল্পিবৃন্দ গজল পরিবেশন করেন। যেসব শিল্পী স্গংীত পরিবেশন করেন তাদের মধ্যে রয়েছেন, জাতীয় শিশুশিল্পী জুবায়ের আহমদ তাশরীফ, হাফিজ আব্দুল করিম দিলদার, ফয়েজ আহমদ শাহরুখ, আরিফ রব্বানী প্রমুখ।
পুরস্কার প্রদানকালে অতিথিবৃন্দ তাদের অনুভূতি প্রকাশ করে বলেন, সুস্থ ও সুন্দর সমাজ বির্নিমানে পবিত্র আল কোরআনের ব্যাপক র্চচায় আমাদেরকে মনোযোগি হতে হবে। শিশুরা যাতে পবিত্র কোরআনের বিশুদ্ধ ও সুন্দর তেলাওয়াত শিখতে আগ্রহী হয় এজন্য জেলায় জেলায় প্রতিযোগিতার আয়োজন খুবই দরকার। আজকের এই মহতি অনুষ্ঠানের মাধ্যমে আমরা এই ধারাকে গোটা সিলেট বিভাগে ছড়িয়ে দিতে ধর্মপ্রাণ মুসলমান ও প্রবাসীদের সার্বিক সহযোগিতা কামনা করছি। শিশুদের মেধাবিকাশে রাষ্ট্রিয় ভাবে এমন আয়োজনের ও দাবীজানান অনেকেই। যুব ও ছাত্র সমাজকে বিপথ গামীতা থেকে রক্ষার জন্য গান-বাজনার আসরের পরিবর্তে ইসলামী শিক্ষা ও সংস্কৃতি বিকাশের লক্ষে পাড়া মহল্লায় এমন হিফজুল কোরআন প্রতিযোগিতা ও গজল সন্ধ্যা আয়োজন সমযের দাবী বলে উল্লেখ করা হয়।
সংবাদ বিজ্ঞপ্তি

Share
প্রধান সম্পাদক ও প্রতিষ্ঠাতা ॥ শাহাব উদ্দিন আহমেদ বেলাল
প্রধান সম্পাদক কর্তৃক লন্ডন থেকে প্রকাশিত।
ফোন ॥ (+৪৪)৭৯৪৪৩০৫৪৮৮
ই-মেইল ॥ probashebangladesh@hotmail.com
Copyright © BY Probashe Bangladesh
Design & Developed BY Popular-IT.Com